একটি সফল এনএফটি ড্রপের জন্য 6 কৌশলগত টিপস এবং ট্রিকস
অনেক এনএফটি নির্মাতা এবং ডিজিটাল শিল্পীরা মনে করেন যে তাদের যা করতে হবে তা হ'ল একটি এনএফটি সংগ্রহ তৈরি করা এবং তারা এখনই লক্ষ লক্ষ উপার্জন করবে।
বাস্তবে, এটি এত সহজ নয়। একটি অনন্য প্রকল্প নিয়ে আসা এবং মিয়ামিতে সমানভাবে বিস্পোক ওয়েব ডিজাইন তৈরি করা যথেষ্ট নয় যাতে আপনার এনএফটিগুলি প্যানকেকের মতো বিক্রি
হয়।
গত কয়েক বছরে চালু হওয়া হাজার হাজার এনএফটি প্রকল্পের মধ্যে মাত্র কয়েকটি সংবাদযোগ্য পরিমাণে বিক্রি করেছে।
এনএফটিগুলি ধীরে ধীরে মূলধারায় প্রবেশ করার সাথে সাথে নতুন নির্মাতা এবং শিল্পীদের সফলভাবে শিল্পে প্রবেশ করা আরও কঠিন হয়ে উঠছে।
কেন ডিজিটাল মার্কেটিং একটি সফল এনএফটি ড্রপে একটি বিশাল ভূমিকা পালন করে
এটি কি চমৎকার হবে না যদি আপনাকে যা করতে হত তা হ'ল অনন্য এনএফটি নিয়ে আসা এবং তারপরে লোকেরা তাদের ড্রাইভে কিনতে দেখে?
কিন্তু খুব কমই এমন ঘটনা ঘটে। কখনো।
আপনার আদর্শ গ্রাহকদের আপনার নতুন এনএফটি সংগ্রহ কেনার জন্য, তাদের প্রথমে জানতে হবে যে প্রকল্পটি বিদ্যমান। এখানেই ডিজিটাল মার্কেটিং চালু হয়।
বিপণন আপনার সর্বশেষ এনএফটি প্রকল্প সম্পর্কে মানুষকে জানানোর চেয়ে অনেক বেশি কিছু করে। একটি ভাল ডিজিটাল বিপণন কৌশল আপনাকে নিম্নলিখিতগুলি অর্জনে সহায়তা করতে
পারে:
আপনার খ্যাতি তৈরি করুন যাতে লোকেরা আপনার সংগ্রহটি কিনতে আত্মবিশ্বাসী বোধ করে।
আপনার লক্ষ্য শ্রোতাদের সাথে একটি সংযোগ স্থাপন করুন যা আনুগত্য গড়ে তোলে।
আপনার লঞ্চের চারপাশে হাইপ তৈরি করুন যা আরও সম্ভাব্য ক্রেতাদের আকৃষ্ট করতে পারে এবং আপনার দাম বাড়িয়ে তুলতে পারে।
মিয়ামিতে আপনার ওয়েব ডিজাইনটি দেখতে সম্ভাব্য ক্রেতাদের আপনার ওয়েবসাইটে ড্রাইভ করুন।
সুতরাং, এখন বড় প্রশ্ন হ'ল আপনার নতুন এনএফটি প্রকল্পটিকে সফল ড্রপ করার জন্য ঠিক কীভাবে প্রচার করা উচিত?
6 Tips and Tricks for a Successful NFT Drop
1. Develop a Powerful Story
ব্যবসায়, একটি আকর্ষণীয় গল্প বলা একটি অপরিহার্য দক্ষতা। আপনি কীভাবে নিজের এবং আপনার ধারণাগুলির জন্য বিশ্বাসযোগ্যতা তৈরি করেন।
তাহলে, আপনি কীভাবে আপনার NFT-এর জন্য একটি গল্প নিয়ে আসবেন?
প্রথম প্রশ্ন আপনি নিজেকে জিজ্ঞাসা করতে চান: কেন মানুষ তাদের কিনতে হবে?
আপনাকে এই প্রশ্নের উত্তর দিতে সাহায্য করার জন্য, আপনাকে নিজেকে নিম্নলিখিতগুলি জিজ্ঞাসা করতে হবে:
আপনার টার্গেট গ্রাহক কারা?
কেন আপনার নতুন NFT সংগ্রহ তাদের কাছে গুরুত্বপূর্ণ?
কিভাবে তারা অন্যান্য NFT থেকে আলাদা?
তারা ক্রেতাকে কী মূল্য বা সুবিধা দেয়?
তারা কতটা একচেটিয়া?
আপনি ভিডিও, অবতার, পণ্যদ্রব্য, শিল্প বা রিয়েল এস্টেট বিক্রি করার চেষ্টা করছেন না কেন, সফল NFT-এর একটি গল্প, দৃষ্টিভঙ্গি এবং ভয়েস থাকে যা তাদের অভিপ্রেত দর্শকদের মোহিত
করে।
উদাহরন স্বরূপ বোরড এপ ইয়ট ক্লাব (BAYC) নিন। এই প্রকল্পের আখ্যান হল যে ভবিষ্যতে, একদল প্রারম্ভিক, ধনী-বিশ্বাসের বাইরে, সমমনা ক্রিপ্টো বিনিয়োগকারীদের একটি একচেটিয়া ক্লাব
গঠন করে এবং একটি ইয়টে জড়ো হয়।
NFT সংগ্রহের প্রতিটি এপ-থিমযুক্ত চরিত্র বিভিন্ন ব্যক্তিত্বকে চিত্রিত করে যা আপনি সম্ভবত একটি ভবিষ্যত, একচেটিয়া ক্রিপ্টো ক্লাব থেকে সম্মুখীন হবেন।
এই প্রকল্পটি এত সফল হওয়ার কারণ হল যে এর গল্পটি সরাসরি তার লক্ষ্য শ্রোতাদের সাথে কথা বলতে সক্ষম হয়েছিল, সমাজে যারা 'তিমি' নামে পরিচিত।
প্রকল্পটি একটি একচেটিয়া বিশ্বের একটি অংশ হওয়ার ধারণার উপর ভিত্তি করে যেখানে লোকেরা শুধুমাত্র NFT কেনার মাধ্যমে যোগ দিতে পারে। এটি তার প্রারম্ভিক ক্রেতাদের যে মূল্য এবং
সুবিধা দেবে তারও বিশদ বিবরণ রয়েছে৷
আপনার NFT প্রকল্পের মূল্য এবং আপনি আপনার ক্রেতাদের নিয়ে যেতে চান সেই যাত্রা ব্যাখ্যা করতে গল্প বলার ব্যবহার করুন। এমনকি BAYC যা করেছে ঠিক তেমনই আপনার গল্পকে আরও
জোরালোভাবে সরবরাহ করতে সাহায্য করার জন্য আপনি মিয়ামিতে আপনার ওয়েব ডিজাইন ব্যবহার করতে পারেন।
2. Choose Your Blockchain & Marketplace Wisely
একটি সফল প্রজেক্ট এবং ড্রপ করার জন্য, আপনাকে জানতে হবে কোথায় আপনার NFT বিক্রি করতে হবে এবং কোন ব্লকচেইনে সেগুলি মিন্ট করতে হবে।
সাধারণত, বেশিরভাগ এনএফটি ইথেরিয়ামে মিন্ট করা হয় এবং OpenSea তে বিক্রি হয়। কিন্তু আপনি অন্যান্য বিকল্প মার্কেটপ্লেসগুলি অন্বেষণ করতে পারেন, যেমন:
- Nifty’s
- Foundation
- Rarible
- MakersPlace
- WAX digital
ব্লকচেইনের জন্য অন্যান্য প্রধান বিকল্পগুলির মধ্যে রয়েছে:
- Binance Smart Chain
- Flow
- Tezos
- Polkadot
- Cardano
- Palm
- WAX
প্রতিটি মার্কেটপ্লেস বিভিন্ন সুবিধা প্রদান করে এবং বিভিন্ন ধরনের গ্রাহকদের পূরণ করে। আপনার এনএফটিগুলি মিন্ট করা বা সেগুলি বিক্রি করার আগে, উপলব্ধ বিভিন্ন বিকল্পগুলি নিয়ে
গবেষণা করুন, আপনার আদর্শ গ্রাহকরা কোথায় আছেন তা সনাক্ত করুন এবং আপনার প্রকল্পের জন্য কী সেরা তা চয়ন করুন৷
3. Set a Smart Contract for Your NFTs
এখন একটি স্মার্ট চুক্তি তৈরি করার সময়।
একটি NFT স্মার্ট চুক্তি হল একটি ব্লকচেইনের মধ্যে বিদ্যমান ক্রেতা এবং বিক্রেতার মধ্যে একটি বিক্রয় চুক্তি বাস্তবায়নের জন্য একটি স্ব-নির্বাহী ব্যবস্থা।
স্মার্ট কন্ট্রাক্টের ব্যাপারে যা ভালো তা হল যে চুক্তির শর্তাবলী সন্তুষ্ট হয়েছে তা নিশ্চিত করার জন্য কোনও মধ্যস্থতাকারী বা কেন্দ্রীয় কর্তৃপক্ষের প্রয়োজন নেই কারণ সবকিছুই স্বচ্ছ এবং
অপরিবর্তনীয়।
একবার বাস্তবায়িত হলে, স্মার্ট চুক্তি আপডেট করা হয়। ব্লকচেইনে লগ ইন করার সাথে সাথে এর কোড অপরিবর্তনীয় হয়ে যাবে। যেহেতু ব্লকচেইনের স্মার্ট কন্ট্রাক্ট কোডগুলি সর্বজনীন, যে কেউ
সত্যতা যাচাই করতে পারে।
স্মার্ট চুক্তিগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ তারা নিশ্চিত করতে সাহায্য করে যে আপনার ডিজিটাল সম্পদগুলি প্রকৃতপক্ষে অনন্য এবং অ-প্রতিলিপিযোগ্য। তারা আপনার NFTগুলিকে
পুনঃবিক্রয়ের জন্য ছোট ইউনিটে বিভক্ত হওয়া থেকে রক্ষা করে।
একটি স্মার্ট চুক্তি তৈরি করার সময়, নিম্নলিখিতগুলি সহ আপনাকে কয়েকটি জিনিসের রূপরেখা দিতে হবে:
আপনার NFTগুলি অন-চেইন হোক বা অফ-চেইন হোক।
আপনি যদি আপনার NFT এবং কতটা রিসেল থেকে রয়্যালটি নেবেন।
আপনি আপনার ক্রেতাদের সেগুলি মিন্ট করার অনুমতি দেবেন কিনা বা আপনি নিজেই NFTs মিন্ট করবেন কিনা।
সর্বোচ্চ পুদিনা পরিমাণ
আপনার NFT গুলি অফার করে এমন অন্তর্নির্মিত বৈশিষ্ট্যগুলি সহ যেগুলি এখনও ঠিক করা হয়নি৷
আপনার NFT এর বিরলতা, ভোট দেওয়ার অধিকার এবং এলোমেলোতা।
আপনি যদি মালিকদের আপনার NFT-এর মেধা সম্পত্তির অধিকার দেন।
যদি আপনার এনএফটিগুলি একচেটিয়া ইভেন্টের টিকিট বা একচেটিয়া ক্লাবগুলিতে অ্যাক্সেস হিসাবেও কাজ করে।
সুনির্দিষ্ট এবং বিস্তারিত হতে. এইভাবে আপনি আপনার NFT-এর মান প্রস্তাব দেখাতে যাচ্ছেন
4. Build a Community & Hype Around the NFT
সফল NFT ড্রপগুলি হল একটি সম্প্রদায় তৈরি করা এবং আপনার নতুন সংগ্রহ বা প্রকল্পের চারপাশে তাদের উত্তেজিত করা। আপনার আসন্ন ড্রপ সম্পর্কে অন্যরা যত বেশি লোকেদেরকে
উচ্ছ্বসিত হতে দেখবে, তত বেশি তারা তাদের মূল্য দেবে।
কিন্তু, আপনি ঠিক কিভাবে আপনার NFT এর চারপাশে হাইপ তৈরি করবেন? এখানে সবচেয়ে সফল NFT প্রকল্পগুলির দ্বারা ভাগ করা কয়েকটি কৌশল রয়েছে:
একটি অনুরূপ NFT প্রকল্পের ব্যবহারকারীদের Airdrop টোকেন
আপনার অনুরূপ একটি NFT প্রকল্প খুঁজুন এবং আপনার সংগ্রহ থেকে কিছু NFT এয়ারড্রপ করুন আপনার প্রতিযোগী প্রকল্পের NFT ধারকদের কাছে। এটি আপনার নাগালের প্রসারিত করার
একটি দুর্দান্ত উপায় এবং সেই সংগ্রাহকদের আপনার সংগ্রহটি চেষ্টা করে দেখতে এবং আপনার NFT অভিজ্ঞতা দেওয়ার জন্য উত্সাহিত করতে।
এটি করা নিম্নলিখিত সুবিধাগুলিও প্রদান করে:
সংগ্রাহকরা টুইটারে এবং তাদের সংযোগগুলির সাথে আপনার NFT ভাগ করে নিতে পারে, যা আপনার দৃশ্যমানতা এবং বিক্রয়কে বাড়িয়ে তুলতে পারে।
তারা আপনার NFT কিনতে পারে কারণ তারা আরও বেশি মালিক হতে চায় বা আপনার উপহারের জন্য আপনাকে ধন্যবাদ জানাতে চায়।
আপনার NFT প্রকল্পগুলির চারপাশে একটি শক্তিশালী সম্প্রদায় তৈরি করুন
গত কয়েক বছরে কয়েক হাজারেরও বেশি NFT প্রকল্প ইতিমধ্যেই চালু হয়েছে কিন্তু মাত্র কয়েকটি ড্রপ নিয়ে কথা বলা হচ্ছে।
কেন এমন হল?
সত্যি কথা বলতে, পণ্যদ্রব্য, শিল্প, ভিডিও, ফটো বা যা কিছু সংগ্রাহক বিক্রি করার চেষ্টা করছেন তার সাথে এর কোনও সম্পর্ক নেই। অবশ্যই, প্রকল্প বা সংগ্রহ এখনও ব্যতিক্রমীভাবে ভাল হতে
হবে, কিন্তু এটি প্রধান সিদ্ধান্তকারী ফ্যাক্টর নয়।
আপনার NFT এর আশেপাশের সম্প্রদায়টি এমন একটি শক্তিশালী শক্তি যা আপনার ড্রপকে সাফল্য এনে দেবে।
উদাহরণস্বরূপ, VeeFriends নিন। এক বছরেরও কম সময়ে, এই প্রকল্পটি বাজারে সবচেয়ে প্রভাবশালী এবং অনন্য NFT সংগ্রহগুলির মধ্যে একটি হয়ে উঠেছে।
যা এটিকে এত সফল করে তোলে তা হল যে এর নির্মাতা, গ্যারিভি, তার এনএফটিগুলির সাথে একটি অনন্য পদ্ধতি গ্রহণ করেছেন৷ তিনি তার জীবনের উচ্চাকাঙ্ক্ষা এবং সৃজনশীল ব্যবসায়িক
আবেগের চারপাশে একটি সম্প্রদায় তৈরি করেছিলেন, মানুষকে পরামর্শ দেওয়ার, টেনিস খেলার বা তার সাথে একের পর এক ডিনার করার সুযোগ দিয়েছিলেন।
এই সংগ্রহের দুটি প্রধান বিক্রয় পয়েন্ট হল অ্যাক্সেস এবং ইউটিলিটি।
বিপণনের মাধ্যমে, আপনি আপনার আদর্শ গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করতে পারেন এবং তাদের একটি নিযুক্ত, উত্সাহী সম্প্রদায়ে রূপান্তর করতে পারেন। আপনি কীভাবে আপনার NFT
প্রকল্পের চারপাশে একটি সম্প্রদায় তৈরি করা শুরু করতে পারেন সে সম্পর্কে এখানে কিছু টিপস রয়েছে:
আপনার NFT সংগ্রহের পিছনে ধারণাগুলির মূল সেট নির্ধারণ করুন। এটিই আপনার আদর্শ গ্রাহকদের অনুগত হওয়ার জন্য আকৃষ্ট করবে। এটিই তাদের আপনার সম্প্রদায়ের একটি অংশ হতে
চায়।
আপনার অগ্রগামী সদস্যদের তাদের নেটওয়ার্কের সাথে আপনার NFT সম্পর্কে কথা বলতে এবং শেয়ার করতে উৎসাহিত করার জন্য পুরস্কৃত করুন। আপনি একটি রেফারেল সিস্টেম ব্যবহার
করতে পারেন যেখানে সবচেয়ে বেশি আমন্ত্রণ জানাতে সক্ষম সদস্য একটি বোনাস NFT বা পরবর্তী NFT ড্রপের প্রথম অ্যাক্সেস পায়।
আপনার সম্প্রদায়কে NFT বা ব্যাজ দিয়ে পুরস্কৃত করা চালিয়ে যান যখন তারা একটি নির্দিষ্ট কাজ সম্পন্ন করে, পুরস্কারের সাথে একটি প্রতিযোগিতার আয়োজন করে এবং 'আমাকে কিছু
জিজ্ঞাসা করুন' সেশনের মাধ্যমে আপনার সাথে ব্যক্তিগত মিথস্ক্রিয়া করে। আপনার সম্প্রদায়ের সদস্যরা যত বেশি ব্যস্ত থাকবেন, তত বেশি তারা অন্যদের সাথে আপনার NFT সম্পর্কে কথা
বলতে যাচ্ছেন।
সম্প্রদায়-কেন্দ্রিক হন, লাভ-কেন্দ্রিক নয়। আপনি যদি আপনার NFT গুলিকে সমৃদ্ধ করতে চান তবে আপনার সম্প্রদায়ের লোকেদের এবং আপনার প্রকল্পের পিছনের আদর্শগুলির উপর
ফোকাস করুন৷
একটি টিজার তৈরি করুন এবং এটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করুন
আপনার আসন্ন লঞ্চের চারপাশে হাইপ চালানোর একটি উপায় হল আপনার দর্শকদের একটি টিজার দেওয়া।
এটির একটি ভাল উদাহরণ হল কিভাবে ভার্চুয়াল স্নিকার কোম্পানি RTFKT AR ফিল্টার তৈরি করেছে যাতে সম্ভাব্য ক্রেতারা তাদের স্নিকারগুলি লঞ্চের আগে কার্যত 'চেষ্টা' করতে পারে৷ এটি প্রচুর
ক্রেতাদের আকৃষ্ট করেছে: তাদের স্নিকার্স 7 মিনিটের মধ্যে বিক্রি হয়ে গেছে এবং বিক্রয়ে $3.1 মিলিয়ন উত্থাপিত হয়েছে।
সম্ভাব্য ক্রেতাদের একটি AR ফিল্টারের মাধ্যমে বা টিজার তৈরি করে আপনার NFT এর 'অভিজ্ঞতা' করতে দিন যা তাদের উত্তেজিত করবে এবং আপনার NFT কিনতে বা বিড করতে তাদের চাপ
দেবে।
আপনার সংগ্রহের চারপাশে FOMQ তৈরি করুন
আপনার NFT সংগ্রহ বা প্রকল্পের চারপাশে আরও হাইপ এবং এক্সক্লুসিভিটি তৈরি করতে, আপনাকে অবশ্যই আপনার টার্গেট গ্রাহকদের একটি ভাল সুযোগ হাতছাড়া করার ভয় বের করে
আনতে হবে।
আপনার সংগ্রহ বা প্রকল্পের চারপাশে আপনি কীভাবে FOMQ ইঞ্জিনিয়ার করতে পারেন সে সম্পর্কে এখানে কিছু ধারণা রয়েছে:
- আপনার সংগ্রহটি একবারে দেখানোর পরিবর্তে ছোট ব্যাচে প্রকাশ করুন।
- আপনার দর্শকদের জ্বালাতন করতে আপনার NFT-এর অস্পষ্ট-আউট ছবি পোস্ট করুন।
- আপনি লঞ্চের তারিখের কাছাকাছি আসার সাথে সাথে উন্নত বিডিং গ্রহণ করুন৷
- আপনার সংগ্রহের মূল্যায়ন চালানোর জন্য ড্রপের দিনে আপনার NFT-এ সর্বোচ্চ বিড পোস্ট করুন।
- আপনার বিক্রয়ের একাধিক পর্যায় আছে: প্রাক-বিক্রয়, সর্বজনীন প্রাক-বিক্রয় এবং সর্বজনীন বিক্রয়।
এই কৌশলগুলি আপনাকে অবশ্যই আপনার NFT-এর চারপাশে হাইপ তৈরি করতে, তাদের দাম বাড়াতে এবং একটি নিযুক্ত সম্প্রদায়কে আকৃষ্ট করতে সাহায্য করবে।
আপনার জন্য কী সবচেয়ে ভাল কাজ করে তা দেখতে পরীক্ষা করতে ভয় পাবেন না বা আপনারও কী করা উচিত সে সম্পর্কে ধারণা পেতে সবচেয়ে সফল কিছু ড্রপ থেকে কিছু পয়েন্ট নিন।
আপনি চান আপনার NFT দ্রুত বিক্রি হয়ে যাক। এই ধরনের ড্রপগুলিই এটিকে শিরোনামে পরিণত করে এবং সেকেন্ডারি মার্কেটে এর মূল্য বৃদ্ধি পায়।
Ensure a Fair NFT Launch
আপনার গ্রাহকদের দেখানোর জন্য একটি ন্যায্য NFT লঞ্চ তৈরি করুন যে আপনি তাদের সম্পর্কে যত্নশীল এবং আপনাকে বিশ্বাস করা যেতে পারে।
ভিটালিক বুটেরিনের মতে, আপনি কীভাবে NFT ড্রপের ক্ষেত্রে ন্যায্যতা অর্জন করতে পারেন তা এখানে রয়েছে:
ন্যায্যতা: কম প্রাথমিক খরচে আপনার NFT বিক্রি করে স্বল্প আয়ের লোকদের আপনার ড্রপগুলিতে অংশগ্রহণ করার সুযোগ দিন। লক্ষ্য হল আরও বৈচিত্র্যময় প্রাথমিক টোকেন ধারক সম্প্রদায়
থাকা এবং টোকেন বিক্রয়ের জন্য উচ্চ প্রাথমিক সম্পদের ঘনত্ব এড়ানো।
ঘোড়দৌড় এড়িয়ে চলুন: আপনি চান না যে কিছু লোক আপনার এনএফটি ধরে রাখুক এবং পরে নিলামে উঠুক। যতটা সম্ভব, এমন পরিস্থিতি তৈরি করা এড়িয়ে চলুন যা এই ফলাফলের দিকে
নিয়ে যাবে।
বাজারের অবস্থার দক্ষতার প্রয়োজন নেই: এমনকি বিক্রেতার কাছে কতটা চাহিদা আছে তা সম্পর্কে ধারণা না থাকলেও, প্রক্রিয়াটি এখনও কাজ করা উচিত।
গেমের মতো গুণাবলী: একটি বিক্রয় বা লঞ্চে অংশগ্রহণের প্রক্রিয়াটি মজাদার এবং একটি গেমে যোগদানের মতো হওয়া উচিত, তবে হতাশাজনক না হয়ে।
আপনার ক্রেতাদের ইতিবাচক প্রত্যাশিত রিটার্ন দিন, বিশেষ করে যদি আপনি বাজার মূল্যের নিচে বিক্রি করেন: আপনার ক্রেতাদের দেখতে হবে যে আপনার NFT-এর দাম ভবিষ্যতে বাড়বে।
এগুলি ছাড়াও, একটি সফল এবং ন্যায্য ড্রপের জন্য একটি আদর্শ নির্দেশিকা অনুসরণ করাও গুরুত্বপূর্ণ। ভিটালিক আপনাকে নিম্নলিখিতগুলি করার পরামর্শ দেয়:
ব্যক্তিত্বের প্রমাণ দ্বারা প্রতিটি অংশগ্রহণকারীকে যাচাই করুন।
তাদের একটি সেট মূল্যে x ইউনিট পর্যন্ত কেনার অনুমতি দিন। কিন্তু যদি তারা আরও কিনতে চায়, তাহলে তাদের একটি নিলামের মাধ্যমে তা করতে হবে।
প্রতিটি গ্রাহককে প্রমাণীকরণ করে এবং ক্রয়ের সীমা নির্ধারণ করে, প্রত্যেকে একটি ন্যায্য লঞ্চে অংশগ্রহণ করতে পারে। এই মডেলটি প্রয়োগ করা ক্রিপ্টো তিমিগুলিকে আপনার NFT-এর
একটি বড় অংশ মজুদ করতে বট ব্যবহার করতে বাধা দেয়।
ন্যায্যতা সংক্রান্ত আরেকটি সমস্যা হল গ্যাস ফি, ব্লকচেইনে যেকোনো লেনদেন করার জন্য আপনি যে ফি প্রদান করেন। এই ফি কুখ্যাতভাবে ব্যয়বহুল হতে পারে.
ফলস্বরূপ, শুধুমাত্র ক্রিপ্টো তিমি তাদের কেনার সামর্থ্য রাখে। এর ফলে একটি গ্যাস বিডিং যুদ্ধ হয়, যা অন্যদের হতাশ করে এবং তাদের ইচ্ছার চেয়ে বেশি খরচ করে।
গ্যাস যুদ্ধ মোকাবেলা করার জন্য, আপনি একটি কাস্টমাইজড ওয়েটিং রুম তৈরি করতে পারেন যেখানে ড্রপের জন্য সময়মতো আসা গ্রাহকদের সারিতে একটি এলোমেলো জায়গা দেওয়া হয়।
যখন তাদের পালা, তারা ওয়েটিং রুম থেকে বেরিয়ে আপনার ওয়েবসাইটে ফিরে যেতে এবং একটি কেনাকাটা করতে পারে।
এটি করা গ্যাসের যুদ্ধ প্রতিরোধ করে, আপনার সাইটকে মসৃণভাবে চলতে দেয় এবং আপনাকে একচেটিয়া ড্রপ চালাতে সক্ষম করে যা আপনার অনুগত ভক্ত, বিদ্যমান NFT ধারক এবং যারা
প্রিসেলের জন্য সাইন আপ করেছেন তাদের জন্য সীমাবদ্ধ।
5. Prepare Your Team
এনএফটি ড্রপগুলি হল একটি ব্যস্ততম দিন যেগুলির জন্য আপনাকে প্রস্তুত করতে হবে যাতে জিনিসগুলি সুচারুভাবে চলতে থাকে৷ লঞ্চের সময় সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে কয়েকটি
হল:
সার্ভার ওভারলোড আপনার সাইট ক্র্যাশ কারণ.
বট যাচাইকৃত ব্যবহারকারীদের অ্যাক্সেস সীমাবদ্ধ করে।
পেমেন্ট লেনদেনের সমস্যা আছে।
নিশ্চিত করুন যে আপনার প্রযুক্তিগত সহায়তা দল সমস্যাগুলির জন্য পর্যবেক্ষণ করছে এবং কিছু সামনে আসার ক্ষেত্রে Bs পরিকল্পনা আছে। এছাড়াও আপনি আপনার মিয়ামি ওয়েব
ডিজাইনকে অপ্টিমাইজ করতে চান, যেমন লোডিং টাইম বাড়ানো, যাতে লঞ্চের দিনে জিনিসগুলি সুচারুভাবে চলতে থাকে৷
এছাড়াও আপনি চান যে আপনার গ্রাহক পরিষেবা টিম সোশ্যাল মিডিয়ায় এবং আপনার যোগাযোগের চ্যানেলগুলিতে যেমন টেলিগ্রাম বা ডিসকর্ড, দুপুরের খাবারের সময় প্রশ্ন বা অভিযোগের
উত্তর দিতে পারে।
6. Post-Launch Communication
আপনি লঞ্চের পরে নীরব থাকার ভুল করতে চান না। যতটা সম্ভব, আপনি ডিসকর্ড বা টেলিগ্রামের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতে নিয়মিত আপডেট পোস্ট করে আপনার সম্প্রদায়ের সাথে যোগাযোগ রাখতে চান।
আপনি আপনার যোগাযোগ উন্মুক্ত রাখতে চান এবং আপনার NFT ধারকদের জন্য সমস্যা সমাধানের সহায়তা প্রদান করতে চান, নতুন বৈশিষ্ট্য বা আপডেট প্রকাশ করে, উপহার প্রদান করে,
এবং ইভেন্ট হোস্টিং এবং বন্ধুত্বপূর্ণ গেমগুলির মাধ্যমে তাদের জড়িত করা চালিয়ে যান।
ড্রপের পরেও আপনি আপনার সম্প্রদায় এবং NFT সংগ্রাহকদের সাথে যোগাযোগ রাখবেন তা নিশ্চিত করার জন্য এখানে কিছু টিপস রয়েছে:
Are You Ready to Run a Successful NFT Drop?
একটি সময়সূচী সেট করুন এবং আপনার সময়সূচীর উপর ভিত্তি করে বিভিন্ন চ্যানেলে যোগাযোগ করার প্রতিশ্রুতি দিন।
সম্প্রদায়ের সমর্থন পরিচালনা করতে এবং প্রশ্নের উত্তর দেওয়ার জন্য একটি নির্দিষ্ট ব্যক্তি বা একটি সম্পূর্ণ দলকে বরাদ্দ করুন।
আপনার হোল্ডারদের আকর্ষিত করতে এবং যা ঘটছে তার সাথে তাদের আপডেট রাখতে শিক্ষামূলক, বিনোদনমূলক এবং অনুপ্রেরণামূলক সামগ্রী তৈরি করুন।
আপনার হোল্ডারদের জানিয়ে আপনি সেগুলি সমাধান করার জন্য কাজ করছেন বলে সমস্যার শীর্ষে থাকুন।
একটি ঘোষণা চ্যানেল তৈরি করুন এবং নিশ্চিত করুন যে আপনি নিয়মিত আপডেট প্রদান করছেন।
আপনার সাম্প্রতিক ড্রপ সম্পর্কে একটি ব্লগ পোস্ট তৈরি করুন এবং কী ঘটেছে, কেন এটি সফল হয়েছে এবং যারা অংশগ্রহণ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ।
আসন্ন লঞ্চ এবং ভবিষ্যতে ড্রপের জন্য আপনার ওয়েবসাইট আপডেট রাখুন।
একটি সফল NFT লঞ্চে মার্কেটিং একটি বিশাল ভূমিকা পালন করে। নিশ্চিত করুন যে আপনি আপনার সাম্প্রতিক সংগ্রহ বা প্রকল্পের চারপাশে হাইপ তৈরি করেছেন এবং আরও ক্রেতাদের
আকৃষ্ট করতে আপনার সম্প্রদায়কে নিযুক্ত রাখতে এবং আপনার NFT-এর মূল্যায়ন আকাশে নিয়ে যাচ্ছেন!
ডিজিটাল রিসোর্সে, মিয়ামির ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ এবং ওয়েব ডিজাইন বিশেষজ্ঞদের আমাদের দল একটি কাস্টম বিপণন কৌশল তৈরি করতে আপনার সাথে কাজ করবে যা আপনাকে
দ্রুত আপনার NFT বিক্রি করার জন্য প্রয়োজনীয় ক্রেতাদের পাবে!
Information link: yourdigitalresource.com
No comments:
Post a Comment